চিফ একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার

জনাব মোঃ রিজাউল ইসলাম

জনাব মোঃ রিজাউল ইসলাম,চিফ একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার হিসাবে সিএএফও,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে ১৭/১২/২০১৯ খ্রিঃ তারিখে দায়িত্বভার গ্রহণ করেন।

জনাব মোঃ রিজাউল ইসলাম ২৬ অক্টোবর,১৯৬১ খ্রিঃ তারিখে মাগুড়া জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।তিনি সর্বোচ্চ বিদ্যাপীঠ থেকে এম এস এস পাস করে ১৮/১০/১৯৮৪ খ্রিঃ তারিখে মহা হিসাবরক্ষক বেসামরিক এর নিয়ন্ত্রণাধীন অডিটর পদে যোগদান করেন।

১৯৯০ সনে এস এ এস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে জেলা হিসাবরক্ষণ অফিস চুয়াডাঙ্গা,কুষ্টিয়া ও রাজবাড়ীতে এস এ এস সুপার পদে দক্ষতার সাথে তার দায়িত্ব পালন করেন।

০১/০১/২০০০ খ্রিঃ তারিখে তিনি উপজেলা হিসাবরক্ষণ অফিসার হিসাবে পদোন্নতি লাভ করে মাদারীপুর জেলার রাজৈর উপজেলা,ফরিদপুর জেলার মধুখালী উপজেলা,মাগুড়া জেলার শ্রীপুর উপজেলায় উপজেলা হিসাবরক্ষণ অফিসার হিসাবে দক্ষতার সাথে তার দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি জেলা হিসাবরক্ষণ কর্মকর্তার পদে প্রতিযোগীতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে জেলা হিসাবরক্ষণ অফিসার হিসাবে সাতক্ষীরা,যশোর,ফরিদপুর,ভোলা এবং ঝিনাইদহ জেলায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি উপ প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হিসাবে শিক্ষা মন্ত্রণালয়ে ০৫/১১/২০১৭ খ্রিঃ হতে ১১/০২/২০১৯ খ্রিঃ তারিখ পর্যন্ত অত্যন্ত সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন। প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, শিল্প মন্ত্রনালয়ে ১২/০২/২০১৯ খ্রিঃ তারিখে দায়িত্বভার গ্রহণ করেন।

চাকুরী জীবনে তিনি বিভিন্ন রকম জটিল ও কঠিন সমস্যার মুখোমুখি হয়ে মাঠপর্যায়ে একনিষ্ঠতার সহিত নীতির উপর অটল থেকে প্রতিযোগীতামূলক কর্ম সম্পাদন করেছেন।

বিভিন্ন ডিসিএ, জেলা ও উপজেলা থেকে টেলিফোনে বিভিন্ন আর্থিক সমস্যা সম্পর্কীত প্রশ্ন করলে প্রশ্নের জবাব,অর্থ মন্ত্রণালয় ও হিসাব মহানিয়ন্ত্রক মহোদয়ের গুরুত্বপূর্ণ আদেশের আলোকে ও দীর্ঘদিনের দায়িত্ব পালনের অভিজ্ঞতার থেকে বিভিন্ন প্রকার জটিল প্রশ্নের তাৎক্ষণিকভাবে মৌখিক জবাব প্রদান করে থাকেন।

ব্যাক্তি জীবনে তিনি বিবাহিত এবং চার কন্যা সন্তানের জনক।